Monday 29 April 2024

Ruby To New Garia Metro | Kolkata Metro

বেলেঘাটা ও রুবি মেট্রো রেলের মধ্যে সম্পূর্ণ ট্রায়াল রান শুরু হয়েছে। এর আগে এই অংশটি কমিশনার অফ রেলওয়ে সেফটি দ্বারা পরিদর্শন করা হয়েছিল এবং কিছু পরিবর্তনের পরামর্শ দেওয়া হয়েছিল। এখন সব প্রস্তুতি শেষে ৪.৩৯ কিলোমিটারের এই পথে সফলভাবে ট্রায়াল রান চালানো হয়েছে।

Ruby To New Garia Metro




মেট্রো কর্তৃপক্ষ নিউ গড়িয়া-বিমানবন্দর রুটে বেলেঘাটা পর্যন্ত পরিষেবার সম্প্রসারণ কাজ দ্রুত সম্পন্ন করতে চাইছেন এবং বাণিজ্যিক ভাবে পরিষেবা চালু করার জন্য অনুমতির আবেদন করেছেন। তবে, ই এম বাইপাসে অবস্থিত বেলেঘাটা মেট্রো স্টেশনে কিছু অসম্পূর্ণ কাজ থাকায় এখনও অনুমতি পাওয়া যায়নি।

Kolkata Metro

মেট্রো কর্তৃপক্ষ রাজ্য প্রশাসনের সহযোগিতায় ই এম বাইপাসের উপরে স্টেশনের নির্মাণ কাজ শেষ করার চেষ্টা করছে। জানা গেছে যে বাইপাসের এক পাশ থেকে অন্য পাশে পৌঁছানোর জন্য একটি সাবওয়ে এবং ট্রেনের ঘুরানোর জন্য মেট্রোর উড়ালপথের একটি অংশের নির্মাণ কাজ বাকি আছে। এই কাজগুলি করতে গিয়ে রাস্তার একাংশ বন্ধ রাখতে হবে, এ বিষয়ে মেট্রো কর্তৃপক্ষ রাজ্য প্রশাসনের সাহায্য চাইছেন।


সেই সাথে, মেট্রো কর্তৃপক্ষ নিয়মিত মহড়া দেওয়ার পরিকল্পনা করেছেন। এ উদ্দেশ্যে, গত শনিবার কসবার আনন্দপুর সংলগ্ন হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে বেলেঘাটা পর্যন্ত একটি মহড়া দেওয়া হয়েছে, যেখানে একটি মেট্রো রেক দুইবার পুরো পথে চলাচল করে। এই প্রস্তুতি পূর্ণ হলে নিয়মিতভাবে মহড়া চালানো হবে।

No comments:

Post a Comment