Friday 26 April 2024

New Garia To Ruby Metro Service , Kolkata Metro Service

প্রায় দেড় মাস হল নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হয়েছে। যদিও প্রথমিক পর্যায়ে এই রুটে যাত্রী সংখ্যা আশানুরূপ নয়, মেট্রো কর্তৃপক্ষ এখন বেলেঘাটা পর্যন্ত পরিষেবা বাড়ানোর পরিকল্পনা করেছে। আগামী ২৭ এপ্রিল থেকে বেলেঘাটা ও রুবির মধ্যে একটি ট্রায়াল রান শুরু হবে, যা কমিশনার অফ রেলওয়ে সেফটির নির্দেশনা অনুযায়ী পরিচালিত হবে।

New Garia To Ruby Metro Service

এই পরিষেবা প্রসারিত হলে, নিউ গড়িয়া থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রো যাত্রা আরও সুবিধাজনক হবে এবং যাত্রী সংখ্যা বৃদ্ধি পাবে বলে কর্তৃপক্ষের আশা। মেট্রো পরিচালনা কমিটি যাত্রার ফ্রিকোয়েন্সি বাড়ানোর পাশাপাশি চলার সময়কালও বাড়াতে চায়।

Kolkata Metro Service 

প্রায় ৩০ কিলোমিটারের এই নতুন সেগমেন্টের মেট্রো রুটে বেশ কিছু পরীক্ষা চালানো হচ্ছে যা সিগন্যালিং এবং নিরাপত্তা সংক্রান্ত বিষয়গুলি নিয়ে নির্দিষ্ট।



হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রোর পথে পাঁচটি মেট্রো স্টেশন অবস্থিত। রুবি ছেড়ে প্রথম স্টেশন হল ভিআইপি বাজার, তারপর আসে ঋত্বিক ঘটক মেট্রো স্টেশন, তারপর বরুণ সেনগুপ্ত মেট্রো স্টেশন যা সায়েন্স সিটি এলাকায় অবস্থিত, এবং সায়েন্স সিটির পরে বেলেঘাটা মেট্রো স্টেশন রয়েছে।


No comments:

Post a Comment